র‌্যাব-৭ এর অভিযানে ৩৮ হাজার পিছ ইয়াবা সহ গ্রেপ্তার ০২

  |  বুধবার, সেপ্টেম্বর ২৩, ২০২০ |  ৪:৩৪ অপরাহ্ণ

নগরীর কর্ণফুলী থানাধীন শিকলবাহা এলাকায় র‌্যাব-৭ এর অভিযানে ৩৮ হাজার পিস ইয়াবা সহ মাদক পরিবহনে ব্যবহৃত একটি ট্রাক সহ ০২ জন মাদক ব্যবসায়ী গ্রেপ্তার করা হয়।

গোপন সুত্রে প্রাপ্ত তথ্যেনুযায়ী একদল মাদক ব্যবসায়ী একটি ট্রাক যোগে বিপুল পরিমাণ মাদকদ্রব্য নিয়ে কক্সবাজার হতে চট্টগ্রামের দিকে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে গত ২২ সেপ্টেম্বর ২০২০ ইং তারিখ ০২৩৫ ঘটিকায় র‌্যাব-৭ এর একটি আভিযানিক দল চট্টগ্রাম মহানগরীর কর্ণফুলী থানাধীন শিকলবাহা ক্রসিংয়ে অবস্থিত হোটেল জামাল শাহ এর সামনে পাকা রাস্তার উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে। এ সময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা একটি ট্রাকের এর গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা ট্রাকটিকে থামানোর সংকেত দিলে ট্রাকটি র‌্যাবের চেকপোস্ট এর সামনে না থামিয়ে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে আসামী ১। মোঃ হাবিবুর রহমান (৬৩), পিতা- মৃত আকরাম আলী খান, সাং- বাসুদিয়া (মধ্যম বাসুদিয়া,খান বাড়ী), ডাকঘর- বালিগাঁও, থানা- লৌহজং, জেলা- মুন্সিগঞ্জ, বর্তমান ঠিকানাঃ গ্রাম- পশ্চিম বক্সনগর (আখতারের বাড়ী, জোকা), ডাকঘর- সারুলিয়া, থানা- ডেমরা, জেলা- ঢাকা এবং ২। আরিফ উল্লাহ (১৯), পিতা- আব্দুর রহিম, গ্রাম- করলিয়ামুরা, ৯নং ওয়ার্ড, থানা- রামু, জেলা- কক্সবাজারদের’কে আটক করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীদের ব্যাপক জিজ্ঞাসাবাদে তাদের দেখানো ও সনাক্ত মতে চালকের সহযোগীর সিটের পিছনে বিশেষ কৌশলে লুকানো অবস্থায় ৩৮,৬৪০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ উক্ত ট্রাকটি জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামীদের ব্যাপক জিজ্ঞাসাবাদে আরোও জানা যায়, তারা দীর্ঘদিন যাবত কক্সবাজার জেলার সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য সংগ্রহ করে নানারকম অভিনব কৌশলে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে মাদক ব্যবসায়ী ও মাদক সেবীদের নিকট ক্রয়-বিক্রয় করে আসছে। উল্লেখ্য যে, ১নং আসামীর বিরুদ্ধে ফেনী জেলার মডেল থানায় ০১ টি মাদক মামলা রয়েছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ০১ কোটি ৯৩ লক্ষ ২০ হাজার টাকা এবং জব্দকৃত ট্রাকের আনুমানিক মূল্য ৫০ লক্ষ টাকা।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মাদকদ্রব্য সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম মহানগরীর কর্ণফুলী থানায় হস্তান্তর করা হয়েছে।