বাঁশখালীতে নিহতদের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর

  |  সোমবার, এপ্রিল ১৯, ২০২১ |  ১১:০৩ পূর্বাহ্ণ

বাঁশখালীর গণ্ডামারা ইউনিয়নের পশ্চিম বড়ঘোনায় কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্রে পুলিশের সঙ্গে শ্রমিকদের সংঘর্ষে নিহত ৫ জনের ময়নাতদন্ত শেষে মরদেহ তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
রোববার (১৮ এপ্রিল) বিকেল পৌনে ৪টার দিকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে ময়নাতদন্ত শেষে মরদেহগুলো হস্তান্তর করা হয়।

নিহতরা হলেন- নোয়াখালী জেলার হাতিয়া থানার আদর্শ গ্রাম আব্দুল মতিনের ছেলে মো. রায়হান (১৯), চুয়াডাঙ্গা থানার জীবননগর থানার মিনাজপুর এলাকার ওলীউল্লাহর ছেলে মো. রনি (২৩), ব্রাহ্মণবাড়িয়া জেলার সদর থানার নজরুলের ছেলে মো. শুভ (২৬), বাঁশখালী উপজেলার গণ্ডামারা ইউনিয়নের পূর্ব বড়ঘোনা এলাকার ফারুক আহমদের ছেলে মাহমুদুল হাসান রাহাত ও এই এলাকার মৃত মাওলানা আবু সিদ্দিকের ছেলে মাহমুদ রেজা প্রকাশ মিয়া খান।

চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল ইসলাম ভূঁইয়া জানান, বাঁশখালীর কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্রে পুলিশের সঙ্গে শ্রমিকদের সংঘর্ষে নিহত ৫ জনের ময়নাতদন্ত করা হয়েছে চমেক হাসপাতালের মর্গে। বিকেল পৌনে ৪টার দিকে ময়নাতদন্ত শেষে মরদেহ তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

শনিবার (১৭ এপ্রিল) সকালে গণ্ডামারা ইউনিয়নের পশ্চিম বড়ঘোনায় কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্রে পুলিশের সঙ্গে শ্রমিকদের সংঘর্ষে ৫ জন নিহত হন। আহত হয়েছেন প্রায় ৩০ জন। এ ঘটনায় জেলা প্রশাসন ও পুলিশের পক্ষ থেকে আলাদা ২টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ ঘটনায় দু’টি মামলা দায়ের করা হয়েছে।