চট্টগ্রামে ২৬৩০০ পিস ইয়াবাসহ আটক ২, কাভার্ডভ্যান জব্দ

  |  মঙ্গলবার, এপ্রিল ২০, ২০২১ |  ১২:৩৮ পূর্বাহ্ণ

লোহাগাড়া ও কর্ণফুলী থানায় দু’টি অভিযানে আনুমানিক ৭৮ লাখ ৯০ হাজার টাকার ২৬ হাজার ৩০০ পিস ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৭)। এ সময় মাদক পরিবহনে ব্যবহৃত একটি কাভার্ডভ্যান জব্দ করা হয়েছে।

আটকরা হলেন- কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার কলেজ রোড ডেইল পাড়া এলাকার মৃত ফয়সল আহমেদের ছেলে ট্রাকের হেলপার নূর আলম (৪৩) ও রামু উপজেলার উত্তর মিঠাছড়ি হাসপাতালপাড়ার ওবাইদুর রহমানের ছেলে কাভার্ডভ্যান চালক শাফায়েত উল্লাহ (২৩)।
সোমবার (১৯ এপ্রিল) বিকেল পৌনে ৫টার দিকে এ তথ্য নিশ্চিত করেন র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. আনোয়ার হোসেন ভূঁঞা ।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের লোহাগাড়া থানার চুনতির ফোর সিজন রেস্টুরেন্ট অ্যান্ড রিসোর্ট এলাকায় একটি ট্রাককে থামিয়ে তল্লাশি চালানো হয়। এসময় ট্রাকচালকের হেলপারের একটি ব্যাগ তল্লাশি করে ৬ হাজার ৬০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ১৯ লাখ ৮০ হাজার টাকা। ইয়াবাসহ আটক ব্যক্তিকে লোহাগাড়া থানায় হস্তান্তর করা হয়েছে।

চট্টগ্রাম-কক্সবাজার সড়কের দক্ষিণ শিকলবাহা সাকিনস্থ ওয়াই জংশন রাশেদ সওদাগরের শাহ চন্দ্রপুরী এলাকা থেকে কাভার্ডভ্যান চালকের আসনের পেছনে একটি ব্যাগে বিশেষ কায়দায় রাখা ১৯ হাজার ৭০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ৫৯ লাখ ১০ হাজার টাকা। এ সময় ইয়াবা পরিবহনে ব্যবহৃত কাভার্ডভ্যান জব্দ করা হয়। কাভার্ডভ্যান ও ইয়াবাসহ আটক ব্যক্তিকে কর্ণফুলী থানায় ​হস্তান্তর করা হয়েছে।

মো.আনোয়ার হোসেন ভূঁঞা জানান, আটক আসামিরা জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন, দীর্ঘদিন ধরে তারা কক্সবাজারের কয়েকটি সীমান্তবর্তী এলাকা থেকে মাদকদ্রব্য সংগ্রহ করে চট্টগ্রামসহ সারা দেশে বিক্রি করে আসছেন।